নোটিশ
- জুয়াইরিয়া ফারজানা - শান্ত নীড় ১১-০৫-২০২৪

কাগজটা নোটিশ বোর্ডে লাগাবো কিন্তু
তার জন্যে একটা আলপিন চাই।
জীবনটা ওলট পালট হয়ে গেছে কিন্তু
তার জন্যে একটা ঢাল কোথায় পাই ?

সব রঙগুলোই আজ কেন যে ফিকে লাগে
রঙ মশালেরাও আমার উল্টো পথে চলে,
এক চিলতে রোদ এই চোখে ধরা পড়ে না
নিভে যাওয়ার আগে প্রদীপটা দপ করে জ্বলে।

সেরকমই জীবনটা আমার, পেছাবার পথ নেই
এক পা দু'পা করে সামনে এগোতে চাই আবার,
জানি কখনো সহজ হবার নয় এই পথ
ত্রাসে শঙ্কিত এ মন পা পিছলে পড়ে যাবার।

একটা শক্ত ঢাল খুঁজে মরি বাঁচার আশায়
যে পল্লবিত প্রশাখা সঞ্জীবিত করবে আমায়,

নাহ্, ঢাল পাওয়া হল না তবে আলপিন পেলাম
তাই আমার মৃত্যুর নোটিশটা বোর্ডে টানিয়ে দিলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।